ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে বি.আই.ইউ-এর সাধারন শিক্ষার্থীদের মানববন্ধন!

ফিলিস্তিনের স্বাধীনতা ও ইহুদীবাদী দখলদার ইসরায়েলের নির্যাতন বন্ধের দাবিতে ২০ অক্টোবর ২০২৩, শুক্রবার জু’মার নামাজের পর একটি মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে ‘বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকা’র সাধারন শিক্ষার্থীরা। এসময় সাধারন ছাত্রদের সাথে বিশ্ববিদ্যালয়ের আসেপাশে থাকা অনেক সাধারন আমজনতারাও যোগদান করেন।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তাটি সম্পূর্ন ঘুরে এসে আবার বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে এসে সমাপ্ত হয়। এসময় সাধারন ছাত্ররা ইহুদীবাদী ইসরায়েলের নির্যাতন বন্ধের দাবিতে বিভিন্ন বিক্ষোভ শ্লোগান দিতে থাকেন। তাদের শ্লোগানের প্রধান দাবি ছিল, বিশ্বের সকল দেশের মুসলিমদের এক হয়ে ফিলিস্তানীদের পাশে দাঁড়ানো এবং সবাইকে ইহুদীবাদী ইসরায়েলের নির্যাতন বন্ধের দাবিতে সোচ্ছার হওয়ার আহবান। এছাড়াও তারা ফিলিস্তানী স্বাধীনতাকামী সকল যোদ্ধাদের প্রতি একাগ্রতা, সকল নির্যাতিত ও শহীদের প্রতি সহমর্মিতা ও শ্রদ্ধা জানান।

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকা’র সাধারন শিক্ষার্থীরা

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে তারা ইহুদীবাদী দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর প্রতি তীব্র নিন্ধা জানান এবং জাতিসংঘ কেন ফিলিস্তিনের স্বাধীনতা ও ইহুদীবাদী ইজরাঈলেন নির্যাতন বন্ধের দাবিতে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছেনা তার প্রতিও তারা তীব্র প্রতিবাদ জানান। 

প্রসঙ্গত, বহু নির্যাতন, আল-আকসা ও ফিলিস্তিনের স্বাধীনতার জন্য গত  ৭ অক্টোবর ২০২৩, হামাসের হামলায় ইসরায়েলে ১ হাজার ৪০০ জন নিহত হন। এর ফলে আগের চেয়ে গাজায় বিমান হামলা আরো তীব্র চালিয়ে আসছে ইসরায়েল। এখন পর্যন্ত সাড়ে তিন হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এমনকি তারা বিদ্যালয় ও হাসপাতাল ধ্বংস করছে। ফলে খাদ্য, পানি, জ্বালানি ও ওষুধের সংকট দেখা দিয়েছে ফিলিস্তিনের গাজায়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম