বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে 'বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট-২০২৩'

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে  চলছে 'বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট-২০২৩'

আজ বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকায় স্পোর্টস ক্লাব কর্তৃক আয়োজিত 'বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট-২০২৩' অনুষ্ঠিত হয়। আজ উদ্বোধনী ম্যাচে খেলা উদ্বোধন করেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকার মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূঁইয়া এবং 'ল' ডিপার্টমেন্টের সম্মানিত চেয়ারম্যান ড. মো: গোলাম রসুল সহ অন্যান্য ডিপার্টমেন্টের চেয়ারম্যানগণ এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সম্মানিত শিক্ষকগণ।

১৩ জুন ২০২৩ রোজ মঙ্গলবারের উদ্ভোদনী ম্যাচে অংশগ্রহণ করে 'কর্ণফুলী' 'ল' ডিপার্টমেন্ট ৪২ ব্যাচ বনাম 'ব্রহ্মপুত্র' 'ল' ডিপার্টমেন্ট  ৫০ ব্যাচ। ফুটবল খেলাগুলো মিনি গোল পোস্টে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী খেলার মোট সময় ছিল ৪৫ মিনিট। খেলার প্রথম পর্বে ২০ মিনিট, দ্বিতীয় পর্বে ২০ মিনিট এবং ৫ মিনিট মধ্যে বিরতি। 


আজকে খেলাটিতে মোট ৪ টি দল অংশগ্রহন করে। প্রথম ম্যাচে 'কর্ণফুলী বনাম ব্রম্মপুত্র' এবং দ্বিতীয় ম্যাচ 'সুরমা বনাম নরসুন্দা'। উক্ত উভয় ম্যাচে গোল শূন্য হয় অর্থাৎ ম্যাচ ড্র হয়ে প্রত্যেক দল এক-এক পয়েন্ট অর্জন করেন।


বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকায় আয়োজিত 'বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট-২০২৩' এ বিশ্ববিদ্যালয়ের সকল ডিপার্টমেন্ট থেকে মোট ১০টি দল অংশগ্রহণ করে। দলগুলোর নাম, ডিপার্টমেন্ট, ব্যাচ এবং ম্যাচ প্লানের তথ্য নিচের ছবিটিতে দেওয়া হলো।


বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে এ সম্পর্কে আরও বিস্তারিত জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে-


"মঙ্গলবার, ১৩ জুন ২০২৩ বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট-২০২৩ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া। 


উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া বলেন, পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে ছাত্রদের অংশগ্রহণ জরুরী, যার মাধ্যমে ছাত্ররা প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদেরকে আরও সমৃদ্ধ ও প্রতিযোগী করে তুলতে পারবে। তিনি বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের শুভেচ্ছা জানান। 


প্রথমবারের মতো বিআইইউ'র আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে মোট দশটি দল অংশ নেয়। দেশের বিভিন্ন নদ-নদীর নামে দলগুলোর নামকরণ করা হয়। দল হলো সুরমা, নরসুন্দা, ব্রহ্মপুত্র, কর্ণফুলী, করোতোয়া, শীতালক্ষ্যা, সোমেশ্বরী, তুরাগ, বুড়িগঙ্গা ও বালু। উদ্বোধনী খেলা সুরমা বনাম নরসুন্দা এবং  ব্রহ্মপুত্র বনাম কর্ণফুলী মাঝে অনুষ্ঠিত হয়। জুন-জুলাই দুই মাসব্যাপী এসব দলের খেলা অনুষ্ঠিত হবে।


প্রক্টর ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এসময়ে মাঠে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান সুলতান আহমদ, আইন বিভাগের চেয়ারম্যান ড. মো: গোলাম রসুল, বিশ্ববিদ্যালয় স্পোর্টস ক্লাব এর ডিরেক্টর মো: কায়সার আহমেদ, বিভিন্ন বিভাগের  কো-অর্ডিনেটর, শিক্ষক, শিক্ষার্থী ও খেলোয়াড়রা।"



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম