সালাতে বিড়ালের প্রতি ভালোবাসা প্রদর্শন করা সেই ইমাম পেল রাষ্ট্রীয় সংবর্ধনা

ইমাম ওয়ালিদ মেহদাসকে রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা প্রদান করেছে আলজেরিয়ার সরকার

তারাবির সালাতের সময় বিড়ালের প্রতি ভালোবাসা প্রদর্শনের কারণে ইমাম ওয়ালিদ মেহদাসকে রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা প্রদান করেছে আলজেরিয়ার সরকার। 

সাম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়। তারাবির নামাজের সময় হঠাৎ করে লাফ দিয়ে ইমাম ওয়ালিদের কাধে ওঠে যায় একটি বিড়াল। তখন ইমাম সাহেব বিড়ালটিকে ভালোবাসা দিয়ে আগলে রাখেন। এক পর্যায়ে বিড়ালটি তার গালে একটি চুমু দিয়ে আবার নেমে যায়। এই দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তা বিশ্বব্যাপী ভাইরাল হয়ে যায়। 


ভিডিও ভাইরাল হওয়ার কারণে ইমাম ওয়ালিদ রাতারাতি তাঁরকা বনে যান। বিড়ালের প্রতি ইমাম ওয়ালিদের এমন দয়া বিশ্বের সকল গণমাধ্যমে বেশ ফলাও করে প্রচার করা হয়। এতে বিশ্বব্যাপী সকল মানুষের কাছে তিনি ব্যাপক প্রশংসা অর্জন করেন। 


পরে জানা যায় বিড়ালের প্রতি ভালোবাসা প্রদর্শনকারী ঐ ইমামের নাম ওয়ালিদ মেহদাস। বসবাস করেন আলজেরিয়াতে। এঘটনার পর আলজেরিয়ার সরকার ইমাম ওয়ালিদ মেহদাসের জন্য বিশেষ সংবর্ধনার আয়োজন করে। 


আলজেরিয়ার ধর্ম বিষয়ক মন্ত্রী ডক্টর ইউসুফ বেলমাহদি ইমাম ওয়ালিদ মেহদাসের জন্য সংবর্ধনার আয়োজন করেন এবং বিড়ালের প্রতি তার এমন সদয় আচরণের জন্য অনেক প্রশংসা করেন।


সালাতের সময় বিড়ালের প্রতি ইমামের এ ভালোবাসা প্রদর্শনের মাধ্যমে বিশ্বের দরবারে ইসলামের সৌন্দর্য আরও আলোকিত হয়েছে। তাই এ ঘটনার পর অনেক অমুসলিমও ইসলামের প্রতি ইতিবাচক ধারনা পোষণ করবেন এমটিই মনে করা হচ্ছে। 


তথ্যসূত্র: গ্লোবাল ভিলেজ স্পেস

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম