অনুষ্ঠিত হলো বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকায় প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে বইমেলা-২০২৩। ৯ মার্চ সকাল ১০:৩০ টায় বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩ শুভ উদ্ভোদন করা হয়। বইমেলার উদ্ভোদন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভুঁইয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ট্রেজার কাজী আকতার হোসেন, রেজিস্ট্রার জনাব বদরুল হায়দার চৌধুরী, প্রক্টর ড. মিজানুর রহমান এবং বিশ্বিবদ্যালয়ের আইন বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. মোঃ গোলাম রসূল সহ বিজনেস ও ইসলামী স্টাডিস বিভাগের সম্মানিত চেয়ারম্যানগণ এবং সম্মানিত শিক্ষকগণ। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর বাংলা সাহিত্যের বিশিষ্ট কবি ও লেখক কবি আবদুল হাই সিকদার। 


অনুষ্ঠানে শুরুতে পবিত্র কুরআনুল কারীম থেকে তিলাওয়াত করা হয়। এরপর বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ডীন স্যার,  বিশ্ববিদ্যালয়ের ট্রেজার কাজী আকতার হোসেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভুঁইয়া। এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের এটি প্রথম বইমেলা। প্রথম বইমেলায় মোট ১২ স্টল দিয়ে বইমেলার সুচনা করা হলো। তবে আগামী বছর থেকে আরও ব্যাপক ভাবে আয়োজন করার কথা তিনি জানিয়েছেন। তিনি আরো বলেন,  এই মেলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার আনন্দ ও আগ্রহ আরও বাড়িয়ে দিবে। বিশ্ববিদ্যালয়ের  উন্নয়ন ও বিশ্ববিদ্যালয় সুনাম ছড়িয়ে দিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। তিনি বিশ্বিবদ্যালয়ের সকল শিক্ষার্থীদের বই কেনার আহবান জানিয়ে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩ শুভ উদ্ভোদন ঘোষণা করেন। 


বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় বইমেলা-২০২৩ তে গুরুত্বপূর্ণ দুটি স্টল হিসেবে ছিল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকদের প্রকাশিত বইয়ে স্টল এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্টল। দুইদিন ব্যাপি এই বইমেলা চলবে ৯ ও ১০ মার্চ বিকাল ৫ টা পর্যন্ত



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম