সৌদি আরবে ওমরাহ যাত্রী বাস দুর্ঘটনায় নিহতের ৮ জন বাংলাদেশি

সৌদি আরবে ওমরাহ যাত্রী বাস দুর্ঘটনা

২৭ মার্চ বিকাল ৪ টায় সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনার ঘটে। দুর্ঘটনায় শিকার বাসটির সকল যাত্রী ছিল ওমরাহ উদ্দেশ্য যাওয়া মুসাফির। এই দুর্ঘটনার ২০ ওমরাহ যাত্রী নিহত ও ২৯ জন আহত হয়েছেন। নিহত ও আহতদের সবাই হলেন বিভিন্ন দেশে থেকে আসা ওমরাহ যাত্রী। তবে জানা গেছে সৌদি আরবে ওমরাহ যাত্রী বাস দুর্ঘটনায় নিহতের ৮ জন বাংলাদেশি।

সৌদি গণমাধ্যম জানিয়েছেন দুর্ঘটনায় নিহত ২০ জনের মধ্যে ৮ জন যাত্রী হলেন বাংলাদেশী, সৌদিস্থ বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করেছেন । তবে তাদের  এখনও কোনো বিস্তারিত পরিচয় জানা যায়নি।


মঙ্গলবার গালফের নিউজ প্রতিবেদনে জানানো হয় যে, ব্রেক ফেল করে সেতুর সাথে ধাক্কা লেগে একটি বাস উল্টে যায় এবং বাসটিতে আগুন ধরে যায়। দূর্ঘটনার পর সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্টের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে দ্রুত উদ্ধার তৎপরতা চালাতে থাকে ।


সৌদি রাষ্ট্রীয় অধিভুক্ত আল-আখবারিয়া টিভি চ্যানেল জানিয়েছে যে, এই দুর্ঘটনায় ২০ জন যাত্রী মারা গেছেন ও ২৯ জনের মতো মারাত্মক আহত হয়েছেন। হতাহতদের মধ্যে রয়েছেন বিভিন্ন দেশের নাগরিক।


বেসরকারি সংবাদপত্র ওকাজ জানিয়েছে, গাড়িটিতে ব্রেক জনিত সমস্যা হয়েছিল, ফলে বাসটি সেতুর সাথে সজোড়ে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে আগুন ধরে যায় এবং এই মর্মান্তিক দূর্ঘনাটি সংগঠিত হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম