অনুষ্ঠিত হলো বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয় ক্বিরাআত প্রতিযোগিতা-২০২৩

বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয় ক্বিরাআত প্রতিযোগিতা-২০২৩

বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে ১৭ বছরের মধ্যে এই প্রথম অনুষ্ঠিত হলো 'বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ক্বিরাআত প্রতিযোগিতা-২০২৩'। উক্ত প্রতিযোগিতা অনলাইন রেজিষ্ট্রেশন এর মাধ্যমে প্রাথমিক কার্যক্রম শুরু হয়। প্রতিযোগিতায় ছেলেরা ২৮ জন ,এবং মেয়েরা ২২ জন অনলাইন রেজিষ্ট্রেশন করে।

প্রতিযোগিতার প্রাথমিক বাছাই পর্বে ছেলে ৭ জন, এবং মেয়ে ৭ জন বাছাই করা হয়। প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব মেয়েদের ২৮ শে মার্চ এবং ছেলেদের ২৯ শে মার্চ অনুষ্ঠিত হয় এবং ছেলে মেয়ে উভয়ের  মাঝে পুরস্কার বিতরণ ২৯ মার্চ সকাল ১০:৩০ এ অনুষ্ঠিত হয়।  


বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ক্বিরাআত প্রতিযোগিতা-২০২৩ এ ছেলেদের মধ্যে, প্রথম স্থান অধিকার করে- এনায়েত উল্লাহ সাঈফী (ইসলামিক স্টাডিজ বিভাগ ৫১ তম ব্যাচ ইভিনিং); দ্বিতীয় স্থান অধিকার করে- মুহাম্মদ নেছার উদ্দিন (ইসলামিক স্টাডিজ বিভাগ ৫১ তম ব্যাচ রেগুলার); তৃতীয় স্থান অধিকার করে- মুহাম্মদ আঃ রাজ্জাক (ইসলামিক স্টাডিজ বিভাগ ৪৭ তম ব্যাচ রেগুলার)।


ক্বিরআত প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে হতেও প্রথম, দ্বিতীয়, তৃতীয় নির্বাচন করা হয় (মেয়েদের নাম সংগ্রহ করা যায়নি)। উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে পুরস্কার হিসেবে (ছেলে-মেয়ে উভয়দের) প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীদের জন্য মূল্যবান আকর্ষণীয় বই ও  সনদ এবং বাকি ৪ জন্য সম্মানসূচক সনদ প্রদান করা হয়।


বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ক্বিরাআত প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠানে, সভাপতির দায়িত্ব পালন করেন আর্টস অ্যান্ড সোসাল সাইন্স এর সন্মানিত ডীন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.আ.ন.ম রফিকুর রহমান মাদানী; প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মো: আমিনুল হক ভুঁইয়া; বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: বদরুল হায়দার চৌধুরী; প্রক্টর ড. মো: মিজানুর রহমান; আইন বিভাগের চেয়ারম্যান ড. মো: গোলাম রসূল; ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ; ক্বিরাআত প্রতিযোগিতার আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আবু সাইদ খান; অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পালন করেন, ইসলামি স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ মারুফ আহমেদ। 


প্রতিবেদক,

মুহাম্মদ আব্দুর রাজ্জাক (ইসলামিক স্টাডিজ বিভাগ ৪৭ তম ব্যাচ রেগুলার, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়)

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম